রানার প্রতিবেদন : রবি শাস্ত্রী আজও সৌরভ নাম শুনলেই অস্বস্তিতে পড়েন। একটা সময় ছিল যখন ভারতীয় ব্যাটিং ব্রিগেড মানেই বম্বে। অন্য কোনও রাজ্যের ব্যাটসম্যানের জন্য দরজা সহজে খুলতো না। সেই পরিস্থিতি যদিও একা হাতে ধ্বংস করে ভারতীয় ক্রিকেটের দরজাকে আক্ষরিক অর্থেই সমস্ত ভারতীয়র জন্য হাট করে খুলে দিয়েছিলেন সৌরভ। কিন্তু সৌরভের আবির্ভাবে সেই মুম্বাই মানসিকতার শিকার হয়েছিলেন মহারাজ। তাকে অপদস্ত করার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন স্বয়ং রবি শাস্ত্রী।

আরও পড়ুন : সাহায্য নেব ভারতের, সমর্থন পাকিস্তানকে ?? মালয়েশিয়াকে এবার টাইট দিতে চায় দিল্লি

সৌরভের নাম ভারতীয় দলে ঘোষণা হতেই গেল গেল রব তুলেছিলেন। বলেছিলেন, কোটার প্লেয়ার ঢুকিয়ে দলটার সর্বনাশ করা হচ্ছে। তার পর কি হয়েছে সেটা ইতিহাস। কিন্তু শাস্ত্রী আজও যেন পুষে রেখেছেন তার পাল্টা অপদস্ত হবার ক্ষোভ। সৌরভ মুখে কিছুই বলেননি, বলেছেন ব্যাটে, তার ব্যাটের বাড়িতে মুখ ভোতা হয়ে যাওয়ার যন্ত্রনা আজও পীড়া দেয় ভারতীয় ক্রিকেট দলের কোচকে। সেটা আবার ফুটে উঠলো সৌরভের বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর।


সৌরভের প্রেসিডেন্ট হওয়ার খবরে প্রাক্তন ক্রিকেটাররা উচ্ছাসে ভরিয়ে দিচ্ছেন। সেই সময় ভারতীয় দলের কেউ টু শব্দ করছে না। শুধু মাত্র মুখ খুলেছেন, শাস্ত্রী-বিরাট ক্যাম্পের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা রোহিত শর্মা। তিনি সৌরভের নয়া ভূমিকাকে স্বাগত জানিয়েছেন, পাঠিয়েছেন শুভেছা। অন্যদিকে নতুন দায়িত্ব নেবার পর থেকেই ক্যাপ্টেন কোহলির প্রশংসায় পঞ্চমুখ সৌরভ। বারবার করে কোহলির প্রশংসা করেছেন তিনি। অথচ কোহলি নিরব। মনে হচ্ছে তিনি এবং শাস্ত্রী এখন পৃথিবী ছেড়ে মঙ্গলগ্রহে বসে আছেন। গতকাল ভারতীয় দলের অনুশীলন শেষে প্রেস কনফারেন্স নির্দিষ্ট ছিল।

আরও পড়ুন : আবার বিতর্ক উস্কে দিলেন নুসরত, এবার চাঁদ পুজো, করবা চৌথ

স্বাভাবিকভাবে সকলেই মুখিয়ে ছিল কোহলির কাছ থেকে সৌরভ নিয়ে মন্তব্য পাওয়া যাবে। কিন্তু সকলকে অবাক করে দিয়ে প্রেস কনফারেন্স এড়িয়ে গেলেন কোহলি। পাঠানো হলো রিদ্দিমান সাহাকে। অবশেষে তাকেই প্রশ্ন করা হলো সৌরভ নিয়ে। আপাদ মস্তক দাদি ভক্ত রিদ্দিমান যা বলার তাই বললেন, প্রশংসায় ভরিয়ে দিলেন। কিন্তু এই প্রেস কনফারেন্স তুলে দিল একগাদা প্রশ্ন। কেন কোহলি এড়িয়ে গেলেন? কেন রিদ্দিকে পাঠানো হল? কোহলির সিধান্ত কি তারা নিজের? নাকি এই সিদ্ধান্তের পেছনে সৌরভকে এড়িয়ে যাওয়ার শাস্ত্রীয় মানসিকতা কাজ করেছে? তিনি কি কোহলিকে সরিয়ে রাখলেন? ক্রিকেট মহলে এখন সবাই এই প্রশ্নগুলির উত্তর হাতড়ে বেড়াচ্ছে।