OLYMPUS DIGITAL CAMERA

 নিজস্ব সংবাদ :এখন শুধু চু-হি’র জয়জয়কার। কে এই চুহি? জাপানের মানুষের মুখে মুখে এই নাম। সূর্যদয়ের দেশে নতুন ঘোর লাগিয়েছে চুহি। টিন থেকে বৃদ্ধ , সব ঠোঁটের দখল এখন চুহির। আর চুহির এই কান্ড দেখে মাথা ঘুরে গিয়াছে ১৫০ বছরের পানীয় সংস্থা কোকাকোলার। তারাও ঠিক করেছে এই ধরণের নেশার পানীয় তারাও তৈরি করবে। জাপানে কর্মরত কোকাকোলা কোম্পানির এক সিনিয়র এগজিকিউটিভকে উদ্ধৃত করে সংবাদ প্রতিষ্ঠান বিবিসি জানিয়েছে, কোকাকোলা কোম্পানি এখন পরীক্ষা নিরীক্ষার মধ্যে রয়েছে। খুব তাড়াতাড়ি তারাও বাজারে আনতে চাইছে মাদক পানীয়। কেন এই সিদ্ধান্ত? মনে করা হচ্ছে, চুহির সাফল্যে মাথা ঘুরে গেছে কোক এর। তাই দেড়শ বছরের ঐতিহ্য ভেঙে মাদক পানীয়র দিকে হাত বাড়াচ্ছে তারা। 
এমনও মনে করা হচ্ছে , চুহি আসার পর যেভাবে কোকের আকর্ষণে ভাটা পড়েছে তাতে অদূর ভবিষ্যতে এই মাদক পানীয় বিপদে ফেলতে পারে কোককে। তাই এধরণের কোনও পানীয়কেই গোল দেবার জন্য ফাঁকা মাঠ তারা ছেড়ে দিতে চাইছে না। 
কিন্তু কি এই চুহি ?
পানীয় জগতের নতুন চমকটি ঠিক বিয়ারও নয় আবার ঠিক কোক, পেপসির মতো পানিয় নয়। এর ঠিক মাঝামাঝি এমন একটা পানীয় যাতে রয়েছে হালকা এলকোহল। বিশেষজ্ঞরা বলছেন, অন্তত ৮ শতাংশ এলকোহল রয়েছে এই পানীয়তে। খেতে নাকি বর্ণনার অতীত এক মোহময়ী স্বাদ। সেই সঙ্গে একটা মায়াবী ঘোর, পাগল করে দিয়েছে জাপানকে। ভারতের লক্ষ্য কোটি চোখও এখন অপেক্ষায় , কবে চুহি পাড়ি দেবে ফেনিল সমুদ্র, এই মাটিতে ঢেউ তোলার জন্য।