রানার প্রতিবেদন : বিজেপিকে রুখতে সিপিএম-এর সঙ্গে সহযোগিতার পরিবেশ গড়ে তোলার পরামর্শ দিলেন বীরভূম-এর তৃনমূল সভাপতি অনুব্রত মন্ডল। লোকসভা ভোটের বিশ্লেষণী বৈঠকে এই কথা বলেন অনুব্রত। তিনি বলেন, সিপিএম-এর সঙ্গে সখ্যতা গড়ে তুলেই বিজেপিকে জব্দ করতে হবে।

আরও পড়ুন : মুসলিম পুলিশদের দাড়ি কেটে ফেলতে হবে, সরকারি নির্দেশে বিতর্ক

এদিন নলহাটি বিধানসভার ফলাফল নিয়ে আলোচনা বসেছিলেন অনুব্রত। এই কেন্দ্রে ১৬ হাজারের বেশি ভোটে লিড পেয়েছিল তৃনমূল। স্বভাবতই অনুব্রত ছিলেন ভালো মুডে।


কিভাবে এই সখ্যতা গড়তে হবে সেই বিষয়ে পরামর্শ দিতে গিয়ে জেলা সভাপতি বলেন, বেশ কিছু বুথে দেখা গেছে সিপিএম কোথাও কোথাও ৮ – ৯ টি ভোট পেয়েছে। তিনি বলেন, সিপিএম-এর ভোট গেল কোথায়? নিজেই বলেন নিচুতলায় সিপিএম-এর ভোট ব্যংক ভেঙে গিয়ে বিজেপিতে চলে গেছে।

আরও পড়ুন : বুটিকের আড়ালে নারী দেহের দোকান, কসবায় ধৃত চার

এইসব মানুষদের সঙ্গে যোগাযোগ গড়ে তুলতে হবে। তাদের বিজেপির বিপদ বোঝাতে হবে এবং তাদের তৃণমূলে নিয়ে আসতে হবে। সিপিএম যদি সভা সমিতি করতে লোক না পায়, তাহলে তৃণমূলকেই প্রয়োজনে লোক সরবরাহ করতে হবে। যতটা সম্ভব, বিজেপিকে দুর্বল করে দিতে হবে।


অনুব্রতর এই ফর্মুলাকে গাঁজাখুরি ফর্মুলা বলে উড়িয়ে দিয়েছে বাম শিবির। সিপিএম নেতাদের বক্তব্য, তাদের চোখে তৃনমূল এবং বিজেপি দুটো দলই ক্ষতিকারক। দুই দলের বিরুদ্ধে সমান গুরুত্ব দিয়ে লড়াই করবে বামেরা। সেইসঙ্গে এই লরাইতে তারা কংগ্রেসের সঙ্গে সহযোগিতার পরিবেশ গড়ে তুলেছেন। তৃণমূলের সঙ্গে কোনও অপসের প্রশ্নই নেই।